শীর্ষে ফিরল রিয়াল মাদ্রিদ

শীর্ষে ফিরল রিয়াল মাদ্রিদ

সেভিয়ার বিপক্ষে বার্সেলোনা পয়েন্ট হারানোর পরই শীর্ষে ওঠার সুযোগ সৃষ্টি হয় রিয়াল মাদ্রিদের । সে সুযোগ দারুণভাবে কাজে লাগিয়েছে তারা । সোসিয়েদাদকে দুই-এক গোলে হারিয়ে শীর্ষে ফিরেছে জিদানের দল । যদিও এমন জয়ের পরও বিতর্ক উঠেছে রিয়াল সোসিয়েদাদের একটি বাতিল হওয়া গোল নিয়ে ।

এই জয়ে 30 ম্যাচ থেকে বার্সেলোনার সমান 65 পয়েন্ট রিয়ালের । তবে চিরপ্রতিদ্বন্দ্বীকে হারানোর সুবাদেই এগিয়ে আছে তারা । আজ আতলেতিকো বিলবাওয়ের সঙ্গে খেলবে বার্সা। কাল মায়ুর কার সঙ্গে খেলার রেজাল্ট । 50 মিনিটে অধিনায়ক সার্জিও রামোস এগিয়ে রিয়ালকে । মার্সেলোর বাড়ানো বল ধরে ডি বক্সে ঢুকে পড়া ভিনিসিউস ডিয়েগো লরেন্ত ফাউল করলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। সফল স্পট কিক থেকে দলকে এগিয়ে নেন রামোস । এবারের লিগে এটা সপ্তম আর সব মিলিয়ে লা-লিগায় 68 টি গোল করলেন এই ডিফেন্ডার । গোল দেওয়ার মিনিট চারেক পর ইনজুরিতে পড়েন মার্জারের ড্রামেরস একটি কিছুটা হালকা হয়ে পড়ে সফরকারীদের রক্ষণভাগ। 67 মিনিটে গুলো পেয়ে সোশিয়েদাদ। দূরপাল্লার নিচু শটে জল খুঁজে নিয়েছিলেন আদনান ইয়ানুজাই । কিন্তু মিকেল মেরিনো অফসাইড পজিশনে থাকায় গোল দেননি রেফারি । যদিও রিপ্লেতে দেখা গেছে বল তার পায়ে স্পর্শ করেনি ।

30 মিনিট পর আরও একটি গোল খেয়ে বসে সোসিয়েদাদ । সেট ভালভার্দের প্রস্থ রে নিচু শটে লক্ষ্যভেদ করেন ফ্রান্সের করিম বেনজেমা । দারুণ ছন্দে থাকা বেনজামার এটি এবার লীগের 17 তম গোল । 83 মিনিটে ব্যবধান কমায় সোসিয়েদাদ । বুলেট গতির শটে লক্ষ্যভেদ করেন মেরিনো । সোসিয়েদাদের বাতিঘর নিয়ে সংবাদ সম্মেলনে জিদান কিছু না বললেও নিজের পাওয়া পেনাল্টির সিদ্ধান্ত সঠিক ছিল বলে মনে করেন ,” আমি এটা এখনো দেখিনি অবশ্যই পেনাল্টিতে ঠিক ছিল । এসব জিনিস রেফারিদের ব্যাপার । আমার এখানে কোন হাত নেই । সে তার কাজ করেছে আর কিছুই না । আমাকে এই সিদ্ধান্তের সম্মান করতে হবে এবং আমরা কি করেছি তা নিয়ে । জয় আমাদের প্রাপ্য ছিল এটাই গুরুত্বপূর্ণ ব্যাপার ।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *