নাজকা

নাজকা লাইনস -ভিনগ্রহী এলিয়েনদের বিমানবন্দর

পায়ে হেঁটে পেরিয়ে গেলে কেউ টেরও পাবে না কী অদ্ভুত রহস্য পা মাড়িয়ে চলে যাচ্ছে । এই আধুনিক বিজ্ঞান ও প্রযুক্তির যুগে রোমাঞ্চ জাগায় নাজকা লাইনস ।

আকাশ থেকে তোলা আধুনিক ক্যামেরার ছবিতে দেখা যায় মাইলের পর মাইল জুড়ে আঁকা রয়েছে কতো প্রতিকৃতি । অথচ পুরো এলাকা জনমানবহীন জনমানুষ শূন্য ! পেরুর প্রাচীন নাজকালাইন ভিন গ্রহবাসীর অস্তিত্ব আমাদের নতুন করে চিন্তা করতে বাধ্য করে । নাজকা লাইন মূলত ইনকা সভ্যতার নিদর্শন । নাজকা

পেরুর নাজকা উচ্চভূমির বিরান মাটিতে নিখুঁত কৌশলে ফুটিয়ে তোলা বিভিন্ন প্রাণীর ছবি আছে । ধারণা করা হয় খ্রিষ্টপূর্ব ২০০০ থেকে ৬০০০ খ্রিষ্টাব্দের মাঝের কোনো একসময়  এই রেখাচিত্র তৈরি করা হয় । ৪৪০ বর্গমাইল মরু এলাকাজুড়ে রয়েছে তিন শতাধিক রেখাচিত্র আছে নাজকা এবং পালপা নগরীর মাঝে । প্রথম ১৯২০ সালে পেরুর মরুভূমির ওপর দিয়ে বিমান চলাচল শুরু হলে এসব রেখাচিত্র মানুষের চোখে পড়ে । আজও এই রেখাচিত্রের যৌক্তিক ও বিজ্ঞানসম্মত কোনো ব্যাখ্যা মিলেনি ।

 

আকাশ থেকে তোলা আধুনিক ক্যামেরার ছবিতে দেখা যায় মাইলের পর মাইল জুড়ে আঁকা রয়েছে কতো প্রতিকৃতি । অথচ পুরো এলাকা জনমানবহীন জনমানুষ শূন্য ! পেরুর প্রাচীন নাজকা লাইন ভিন গ্রহবাসীর অস্তিত্ব আমাদের নতুন করে চিন্তা করতে বাধ্য করে । নাজকা লাইন মূলত ইনকা সভ্যতার নিদর্শন । পেরুর নাজকা উচ্চভূমির বিরান মাটিতে নিখুঁত কৌশলে ফুটিয়ে তোলা বিভিন্ন প্রাণীর ছবি আছে । ধারণা করা হয় খ্রিষ্টপূর্ব ২০০০ থেকে ৬০০০ খ্রিষ্টাব্দের মাঝের কোনো একসময় এই রেখাচিত্র তৈরি করা হয় । ৪৪০ বর্গমাইল মরু এলাকাজুড়ে রয়েছে তিন শতাধিঈ রেখাচিত্র আছে নাজকা এবং পালপা নগরীর মাঝে । প্রথম ১৯২০ সালে পেরুর মরুভূমির ওপর দিয়ে বিমান চলাচল শুরু হলে এসব রেখাচিত্র

প্রথম ১৯২০ সালে পেরুর মরুভূমির ওপর দিয়ে বিমান চলাচল শুরু হলে এসব রেখাচিত্র মানুষের চোখে পড়ে । আজও এই রেখাচিত্রের যৌক্তিক ও বিজ্ঞানসম্মত কোনো ব্যাখ্যা মিলেনি ।

 

Writer : Md. Shaiokh Sahariar Haque

For Inquiry : Contact us.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *