খেলাধুলা

ক্ষেপেছেন ডি সিলভাও

2011 ক্রিকেট বিশ্বকাপ ভারতের কাছে বিক্রি করে দিয়েছিল শ্রীলংকা । দিন কয়েক আগে এমনই অভিযোগ করেছিলেন শ্রীলংকার সাবেক ক্রীড়া মন্ত্রী মাহিন্দা নান্দা অতুল গামাগে । তারপরে শ্রীলংকার ক্রিকেটে আলোড়ন তৈরি হয় । দ্বীপ রাষ্ট্রের সরকার এই অভিযোগের ভিত্তিতে তদন্তের নির্দেশ দিয়েছে । সাবেক ক্রীড়া মন্ত্রীর অভিযোগের পরে মুখ খুলেছিলেন সেই ম্যাচের অধিনায়ক কুমার সাঙ্গাকারা ও সেঞ্চুরিয়ান মাহেলা জয়াবর্ধনে ।

এবার সাবেক ক্রীড়া মন্ত্রী কে এক হাত দিলেন 96 বিশ্বকাপ জয়ের অন্যতম নায়ক অরবিন্দ ডি সিলভা। বিশ্বকাপে শ্রীলঙ্কা দলের অন্যতম নির্বাচক বলেন ওর কোন বিশ্বাসযোগ্যতা নেই আর । তাই ভিত্তিহীন এসব অভিযোগ। তিনি বলেন, ‘এই ধরনের সিরিয়াস অভিযোগ উঠলে তা আহত করে অনেককে । সে ক্ষেত্রে নির্বাচক, খেলোয়াড়, টিম ম্যানেজম্যান্ট এবং যোগ্য হিসেবে জেতা ভারতীয় দলের ভাবমূর্তি নষ্ট করেছে বলেই মনে করি । সেই কারণেই বিষয়টা পরিষ্কার হওয়া উচিত ।’

১৯৯৬ বিশ্বকাপে ভারতের বিরুদ্ধে ইডেনের সেমিফাইনালে দুর্দান্ত ইনিংস খেলা ডি সিলভা বলেন , মিথ্যে অভিযোগ করে বারবার পার পেয়ে যাবে এমনটা তো হতে পারে না । বিসিসিআই , শ্রীলংকা ক্রিকেট সংস্থা, আইসিসি – সবাইকে তদন্তের আবেদন করব। বিশ্বকাপ জেতার মুহূর্তটা সারা জীবনের । শচীন টেন্ডুলকার যেমন এই বিশ্বকাপ জয় সারাজীবন মনে রাখবে তেমনি ওর ভক্তরা মনে রাখবে । কিন্তু ম্যাচ গড়াপেটার অভিযোগ আনায় আহত করা হলো শচীন ও তার অগণিত ভক্তদেরও । শচীন ও তার ভক্তদের স্বার্থে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড, আইসিসি ও শ্রীলঙ্কা ক্রিকেট সংস্থার উচিত তা নিয়ে তদন্ত করা ।’ সাবেক ক্রীড়া মন্ত্রীর অভিযোগ নিয়ে তদন্ত করছে শ্রীলঙ্কা ।

Tags

mrpr0f330R

Hi there.Its me mrpr0f330R. I am a programmer,spammer,web developer,mind hacker,social activist etc. I like read books. I want to change the world.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close
Close